এনডিএফ’র সম্মেলন উদ্বোধন “সাম্রাজ্যবাদী অন্যায় যুদ্ধের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলুন- উদ্বোধক জননেতা ডা. এম.এ করিম।

16836389_265953220499897_7934034910470803835_o

তারিখ ঃ ২৫/০২/১৭
প্রেস বিজ্ঞপ্তি
এনডিএফ’র সম্মেলন উদ্বোধন
“সাম্রাজ্যবাদী অন্যায় যুদ্ধের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলুন- উদ্বোধক জননেতা ডা. এম.এ করিম।

চলমান বৈশ্বিক মন্দা তীব্র থেকে তীব্রতর হয়ে মহামন্দার দিকে ধাবিত হওয়ার প্রেক্ষাপটে বাজার ও প্রভাব বলয় পুনর্বণ্টনকে কেন্দ্র করে আন্তঃসাম্রাজ্যবাদী দ্বন্দ্বে এতদ্বাঞ্চল বিশেষ করে বাংলাদেশে ভূ-রাজনৈতিক ও রণনীতিগত গুরুত্বের প্রেক্ষিতে এদেশকে যুদ্ধক্ষেত্রে পরিণত করার ষড়যন্ত্র-চক্রান্ত অব্যাহতভাবে চলছে। এ প্রেক্ষিতে সাম্রাজ্যবাদ ও তাদের দালাল শাসক-শোষকগোষ্ঠি এবং তাদের স্বার্থরক্ষাকারী স্বৈরাজারী মহাজোট সরকারের বিরুদ্ধে জাতীয় ও জনজীবনের জরুরী সমস্যা নিয়ে ঐক্যবদ্ধ সর্বাত্মক আন্দোলন গড়ে তোলার নিমিত্তে জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের ৭ম জাতীয় সম্মেলন ২০১৭ অনুষ্ঠিত হয়।

আজ ২৫ ফেব্রুয়ারি ২০১৭ শনিবার সকাল ১০টায় রাজধানী ঢাকার গুলিস্তানস্থ মহানগর নাট্যমঞ্চে (কাজী বসির মিলনায়তন) জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের ৭ম জাতীয় সম্মেলনের উদ্বোধনের মধ্য দিয়ে কার্যক্রম শুরু হয়। উদ্বোধন করেন জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের সভাপতি, সাম্রাজ্যবাদ বিরোধী বিকল্প ধারার গণতান্ত্রিক আন্দোলনে আপসহীন সংগ্রামী প্রবীন জননেতা ডা. এম. এ করিম। উদ্বোধনী পর্বে স্ব স্ব জেলা পতাকা উত্তোলন করে। এরপর ডা. এম.এ করিমের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয় । শুভেচ্ছা বক্তব্যের শুরুতে ৭ম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ব্রিগে. জেনা. (অবঃ) এম. জাহাঙ্গীর হুসাইন বক্তব্য রাখেন। এরপর শুভেচ্ছা বক্তব্য রাখেন সাম্রাজ্যবাদ বিরোধী গণতান্ত্রিক ঐক্যের অন্যতম নেতা সমাজতান্ত্রিক মজদুর পার্টিও সভাপতি শামসুজোহা, জাতীয় বিপ্লবী ফ্রন্টের আবুল হোসেন, জাতীয় গণফ্রন্টের প্রধান সমন্বয়ক টিপু বিশ্বাস। সভাটি পরিচালনা করেন প্রকাশ দত্ত।

উদ্বোধনী বক্তব্যে ডা. এম. এ করিম বাংলাদেশের চলমান গভীরতর অর্থনৈতিক, রাজনৈতিক, সামাজিক তথা সামগ্রিক সংকটের জন্য নয়াউপনিবেশিক-আধাসামন্ততান্ত্রিক আর্থ-সামাজিক ব্যবস্থা ও রাষ্ট্রকে দায়ী করেন। দেশের জনগণের তিন শত্রু- সাম্রাজ্যবাদ, সামন্তবাদ, আমলা-মুৎসুদ্দিপুঁজির নির্মম শোষণ এবং তাদের স্বার্থরক্ষাকারী স্বৈরাচারী সরকারের রাষ্ট্রীয় সন্ত্রাসবাদী শাসনকে উলেøখ করে এদের উচ্ছেদ করার চলমান সংগ্রামকে বেগবান করার আহ্বান জানান।

তিনি আরো বলেন, সরকার বাংলাদেশকে নিম্ন মধ্যম আয়ের দেশ আখ্যায়িত করে উন্নয়নের গালভরা বুলি আউড়িয়ে সাম্রাজ্যবাদী লগ্নিপুঁজি বিনিয়োগের নামে দেশকে ঋণের ভারে জর্জরিত করে প্রভু সাম্রাজ্যবাদের নিয়ন্ত্রণ আরো তীব্রতর করার ষড়যন্ত্রে লিপ্ত। এর ফলে দেশকে আরো ঋণগ্রস্থ এবং জনগণের ঘাড়ে ঋণের বোঝা আরো বৃদ্ধি করার পাশাপাশি আন্তঃসাম্রাজ্যবাদী দ্বন্দ্বে যুদ্ধক্ষেত্রে পরিণত করার যে অপতৎপরতা সাম্রাজ্যবাদ ও তার দালালরা করছে তার বিরুদ্ধে সকল সাম্রাজ্যবাদ বিরোধী শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে চলমান আন্দোলনকে বেগবান করার আহ্বান জানান।

বার্তা প্রেরক
প্রকাশ দত্ত
সহ-সাধারণ সম্পাদক
মোবাঃ ০১৯-২৪০৪-৮১৩৯

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *