মিথ্যা মামলা প্রত্যাহার করে কৃষকনেতা মোঃ সুজন মিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ

21616529_350193625409189_3799675685759309499_n

সংবাদ বিজ্ঞপ্তি তারিখঃ ১৯ সেপ্টেম্বর, ২০১৭
মিথ্যা মামলা প্রত্যাহার করে কৃষকনেতা মোঃ সুজন মিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে বিক্ষোভ

বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি সিলেট জেলা শাখার যুগ্ম-আহবায়ক কৃষকনেতা মোঃ সুজন মিয়ার উপর অমানুষিক নির্যাতনের দায়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি, সুচিকিৎসা ও মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবিতে দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি সিলেট জেলা শাখার উদ্যোগে গত সোমবার বিকেল ৫টায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সিলেট কোর্ট পয়েন্টে সমাবেশ করে। সমাবেশে সভাপতিত্ব করেন কৃষকনেতা মো: সুরুজ আলী।
সমাবেশে বক্তারা বলেন, সিলেট সদর উপজেলার কালাগুল এলাকা দ্রুত সম্প্রসারণশীল জেলা শহরের সংলগ্ন হওয়ায় এখানকার গরিব ও ভূমিহীন কৃষকের জমির উপর শহরে বসবাসকারী বিভিন্ন ভূমিখেকো চক্রের লুলুপ দৃষ্টি পড়ে। ভূমিখেকো চক্র নামে বেনামে জাল দলিল ও জোরপূর্বক দখল করতে ব্যর্থ হয়ে একের পর এক মিথ্যা মামলা দিয়ে কৃষক জনসাধারণকে হয়রানি করে যাচ্ছে। বর্তমান সরকার ক্ষমতায় অসার পর আওয়ামী লীগের প্রভাবশালী কতিপয় স্বার্থান্বেসী জেলা নেতা পর্দার অন্তরালে থেকে তাদের সাথে সর্ম্পকিত ও অনুগত প্রশাসনের কিছু কর্মকর্তাকে কাজে লাগিয়ে স্থানীয় কৃষক নেতা ও এলাকার নিরীহ মানুষের উপর চুরি, ডাকাতি, রাহাজানি ইত্যাদি অভিযোগে একের পর এক মিথ্যা মামলায় জড়িয়ে উদ্দেশ্যমূলকভাবে হয়রানি করছে। বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি সিলেট জেলা শাখার যুগ্ম-আহবায়ক মোঃ সুজন মিয়াকে গত ১৫-০৯-১৭ তারিখ ভোর ৪টা সময় র্যাব আটক করে রাস্তার মধ্যে অমানুষিক নির্যাতন চালায় এবং ওসমানী হাসপাতালে ভর্তি করে। তার শরীরের বিভিন্ন স্থানে দায়ের কোপ দেখা যায়।
বক্তারা কৃষকনেতা মোঃ সুজন মিয়ার উপর অমানুষিক নির্যাতনের দায়ে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি, সুচিকিৎসা ও মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবি জানান।

বার্তাপ্রেরক
মো: জামাল মিয়া
যুগ্ন আহবায়ক
বাংলাদেশ কৃষক সংগ্রাম সমিতি, সিলেট জেলা শাখা।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *